Exclusive 1খেলাধুলা

‘আমি জানি কীভাবে স্যালুট দিতে হয়’

আমি জানি কীভাবে স্যালুট দিতে হয়।বাংলাদেশ বিমানবাহিনীর একজন সদস্য।এবাদত হোসেনের জীবনে টেস্ট ক্যারিয়ারে এমন উদযাপনের সুযোগটা খুব একটা আসেনি বললেই চলে । নিউজিল্যান্ডের বিপক্ষে এই টেস্ট নিয়ে খেলেছেন মাত্র ১১ টেস্ট। আগের ১০ টেস্টে নিয়েছিলেন মাত্র ১১ উইকেট। সেরা বোলিং ২০১৯ সালে কলকাতায় ভারতের বিপক্ষে ৯১ রানে ৩ উইকেট।

এবাদতকে তার আগে থেকেই দেখা গেছে, উইকেট নেয়ার পর বিশেষ একটি উদযাপন করতে। উইকেট নিয়েই জায়গায় দাঁড়িয়ে যেতেন। এরপর কপালে হাত দিয়ে পা ঠুকে স্যালুট দেয়ার ভঙ্গি করতেন।

তবে এবার এবাদত হোসেনের এই উদযাপন দেখার সুযোগ হয়েছে বেশ কয়েকবার। নিউজিল্যান্ডের বিপক্ষে নিয়েছেন মোট ৭ উইকেট। প্রথম ইনিংসে ১টি এবং বাকি ৬টি দ্বিতীয় ইনিংসে। তার এই বিধ্বংসী বোলিংই দ্বিতীয় ইনিংসে নিউজিল্যান্ডকে গুঁড়িয়ে দিয়েছে ১৬৯ রানে।

এবাদত যতবারই উইকেট নিয়েছেন, ততবারই দিয়েছেন একটি করে স্যালুট। বিষয়টা বেশ আগ্রহী করে তুলেছে অন্যদেরও। সেনা সদস্যদের মত করে এমন স্যালুট দেয়ার রহস্য কী প্রশ্ন করে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের পর সঞ্চালক।

জবাবে এবাদত হোসেন বলেন, তিনি বাংলাদেশ বিমানবাহিনীর একজন সদস্য। স্যালুট দেয়াটা তার অভ্যাস। আমি বাংলাদেশ বিমানবাহিনীর একজন সদস্য, জানি কীভাবে স্যালুট দিতে হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button