রাজশাহীসারা বাংলা

ঈশ্বরদীতে রেল পুলিশের ‘কমিউনিটি পুলিশিং ডে’ পালন

পাবনা (ঈশ্বরদী) প্রতিনিধি

‘শান্তি-শৃঙ্খলা সবর্ত্র’ স্লোগানকে সামনে রেখে বর্ণাঢ্য আয়োজনে ঈশ্বরদীতে রেল পুলিশের ‘কমিউনিটি পুলিশিং ডে’ পালিত হয়েছে।

শনিবার (২৯ অক্টোবর) সকাল ১০ টায় ঈশ্বরদী রেলওয়ে জংসন স্টেশনে ও পাকশী রেলওয়ে জেলার আয়োজনে দিনটি উপলক্ষে ঈশ্বরদী জংশন রেলওয়ে স্টেশন চত্বরে র‌্যালী ও সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়।

উদ্বোধনের প্রথমেই শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে র‌্যালীর উদ্বোধন করেন প্রধান অতিথি পাকশী রেলওয়ে জেলার পুলিশ সুপার শাহাব উদ্দিন। তিনি বলেন, ‘কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে জনগণ এবং পুলিশের মধ্যে পারস্পরিক আস্থা, শ্রদ্ধাবোধ ও সহযোগিতার সম্পর্ক গড়ে ওঠে। ফলে বিভিন্ন ধরনের অপরাধ যেমন মাদক, নারী ও শিশু নির্যাতন, পারিবারিক সহিংসতা, ইভ টিজিং ইত্যাদি নিয়ন্ত্রণ সহজ হয়।

ঈশ্বরদী জংশন স্টেশনে দুই নাম্বার প্লাটফর্মে ‘ সুধী সমাবেশে’ ঈশ্বরদী রেলওয়ে কমিউনিটি পুলিশিং সভাপতি আসাদুর রহমান বীরুর সভাপতিত্বে সহকারী পুলিশ সুপার ফিরোজ আহমেদের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঈশ্বরদী মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর-মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা চান্না মন্ডল, ঈশ্বরদী প্রেসক্লাব সভাপতি মোস্তাক আহমেদ কিরণ, ঈশ্বরদী সরকারি কলেজের সহকারী অধ্যাপক সিরাজুল ইসলাম মুরাদ ও কমিউনিটি পুলিশের সভাপতি আশরাফুল ইসলাম।

স্বাগত বক্তব্য রাখেন সান্তাহার রেলপুলিশের অফিসার্স ইনচার্জ মোক্তার হোসেন। অনুষ্ঠানে বীরমুক্তিযোদ্ধা, সাংবাদিক, ব্যবসায়ী, রেলওয়ের কর্মকর্তা-কর্মচারী ও ব্যবসায়ী উপস্থিত ছিলেন।

উক্ত অনুষ্ঠান শেষে সিরাজগঞ্জ বাজার রেলওয়ে থানার এসআই (নিরস্র) মোঃ সানোয়ার হোসেন কে সেরা কমিউনিটি পুলিশিং অফিসার হিসেবে ক্রেশ প্রদান করেন।

অপরদিকে সিরাজগঞ্জ বাজার রেলওয়ে থানা কমিউনিটি পুলিশের সভাপতি মোঃ আশরাফুল ইসলাম কে কমিউনিটি পুলিশের বিশেষ অবদানের জন্য তাকেও ক্রেস প্রদান করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button