Top Newsখুলনাসারা বাংলাস্বাস্থ্য

খুলনা বিভাগে করোনায় একদিনে ১২ জনের মৃত্যু

প্রতিবেদক, খুলনা

খুলনা বিভাগে একদিনে ১২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় শনাক্ত হয়েছে ৩২০ জনের। এর আগে সোমবার বিভাগে ৪৬৪ জনের করোনা শনাক্ত ও ৫ জনের মৃত্যু হয়েছিল।

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মনজুরুল মুরশিদ স্বাক্ষরিত এক প্রতিবেদনে একদিনে ১২ জনের মৃত্যু হয়েছে বলে জানায়।

খুলনা করোনা হাসপাতালের ফোকাল পারসন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনায় সংক্রমিত তিনজনের মৃত্যু হয়েছে। তারা হলেন নগরীর দোলখোলা এলাকার আদি সাহা (৭২), বাগেরহাট কচুয়ার মুনসুর আলী (৭০) ও নগরীর টুটপাড়ার হেনারা (৬২)।

এছাড়া হাসপাতালে সকাল ৯টা পর্যন্ত ৪৭ জন রোগী ভর্তি ছিল। যার মধ্যে রেড জোনে ২৩ জন, ইয়ালো জোনে ১৮ জন ও আইসিইউতে ৬ জন চিকিৎসাধীন।

খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় যশোরের কেশবপুরের আসাদুজ্জামান (৫০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। হাসপাতালে ১৯ জন রোগী ভর্তি রয়েছেন। আইসিইউতে চারজন ও এইচডিইউতে একজন চিকিৎসাধীন।

স্বাস্থ্য অধিদফতরের ওই প্রতিবেদন থেকে জানা যায়, গত ২৪ ঘণ্টায় খুলনা বিভাগে করোনায় ১২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে এক দিনে মৃতের সংখ্যায় শীর্ষে খুলনা। এদিন বিভাগের মধ্যে খুলনায় ৫ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া নড়াইলে দুজন এবং সাতক্ষীরা, যশোর, ঝিনাইদহ, কুষ্টিয়া ও মেহেরপুরে একজন করে মারা গেছেন।

একই সময়ে বিভাগে করোনা শনাক্ত হয়েছে ৩২০ জনের। শীর্ষে রয়েছে কুষ্টিয়া। এই জেলায় সর্বোচ্চ ৬৪ জনের শনাক্ত হয়েছে। আর খুলনায় ৬২ জন ও যশোরে ৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

সাতক্ষীরায় ২৪ জন, ঝিনাইদহে ২২ জন, বাগেরহাটে ২৫ জন, নড়াইলে ২৭ জন, মাগুরায় ৫ জন, চুয়াডাঙ্গায় ২৭ জন ও মেহেরপুরে ২০ জনের শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৪২ জন।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button