Sub Lead Newsজাতীয়

এলপিজির দাম কমে এখন ৯৪ টাকা ৯৪ পয়সা

ঢাকা হাব প্রতিবেদক

আবারো কমল এলপিজির দাম। আন্তর্জাতিক বাজারে দাম কমায় তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) দাম দেশেও কমানো হয়েছে। বেসরকারি পর্যায়ে মূসকসহ প্রতি কেজি এলপিজির দাম কমানো হয়েছে ৪ টাকা ১৫ পয়সা।

আজ (সোমবার) বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন আয়োজিত ভার্চুয়াল সংবাদ সম্মেলনে নতুন এই দাম ঘোষণা করা হয়। আজ সন্ধ্যা ৬টা থেকে এই দাম কার্যকর হবে। সংবাদ সম্মেলনে কমিশন চেয়ারম্যান আব্দুল জলিল, সচিব আবু সায়িদ, সদস্য মকবুল ই ইলাহি উপস্থিত ছিলেন।

বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন আয়োজিত ভার্চুয়াল সংবাদ সম্মেলনে নতুন এই দাম ঘোষণা করা হয়। এ সময় কমিশন চেয়ারম্যান আব্দুল জলিল, সচিব আবু সায়িদ, সদস্য মকবুল ই ইলাহি উপস্থিত ছিলেন।

বেসরকারি পর্যায়ে মূসকসহ প্রতি কেজি এলপিজির দাম কমানো হয়েছে ৪ টাকা ১৫ পয়সা। এতে ১২ কেজি সিলিন্ডারের এলপিজির দাম কমেছে ৫০ টাকা। ফলে ১২ কেজির এলপিজি সিলিন্ডারের দাম পড়বে ১ হাজার ১৭৮ টাকা।

ডিসেম্বর মাসের জন্য বেসরকারি পর্যায়ে মূসকসহ প্রতি কেজি এলপিজি ১০৯ টাকা ৪২ পয়সা থেকে কমিয়ে ১০২ টাকা ৩২ পয়সা করা হয়। এতে ১২ কেজির সিলিন্ডারের দাম ১ হাজার ৩১৩ টাকা থেকে কমিয়ে ১ হাজার ২২৮ টাকা নির্ধারণ করা হয়েছিল।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বাসাবাড়িতে কেন্দ্রীয়ভাবে নিয়ন্ত্রিত এলপিজির দামও কমানো হয়েছে। প্রতি কেজি ৯৯ টাকা ০৮ পয়সা থেকে থেকে কমিয়ে ৯৪ টাকা ৯৪ পয়সা করা হয়েছে। একই সঙ্গে কমেছে পরিবহনে ব্যবহৃত এলপি গ্যাসের দামও, যা অটোগ্যাস নামে পরিচিত।

জানুয়ারি মাসের জন্য অটোগ্যাসের দাম প্রতি লিটার ৫৪ টাকা ৯৪ পয়সা ধার্য করা হয়েছে যা ডিসেম্বর মাসে ছিল ৫৭ টাকা ২৪ পয়সা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button