Top Newsআন্তর্জাতিকস্বাস্থ্য

করোনায় মৃত্যু সাড়ে ৯ হাজার, সংক্রমিত ৩২ লাখ

আন্তর্জাতিক ডেস্ক

বিশ্বজুড়ে দৈনিক মৃত্যু ও শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে।  মৃত্যু সাড়ে ৯ হাজার, সংক্রমিত ৩২ লাখ । গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় সংক্রমিত হয়ে মারা গেছেন প্রায় সাড়ে ৯ হাজার মানুষ।

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে ফ্রান্সে। দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এরপরই রয়েছে রাশিয়া, ফ্রান্স, যুক্তরাজ্য, ইতালি, আর্জেন্টিনা, ব্রাজিল ও স্পেন। এতে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৩৫ কোটি ৮৯ লাখের ঘর। অন্যদিকে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৫৬ লাখ ৩৩ হাজার।

বুধবার (২৬ জানুয়ারি) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৯ হাজার ৪০২ জন।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩২ লাখ ১৭ হাজার ৭৫৭ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে ফ্রান্সে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ১ হাজার ৬৩৫ জন এবং মারা গেছেন ৪৬৭ জন।

প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৩ লাখ ৮৩ হাজার ২২১ জন। মারা গেছেন ২ হাজার ৩৮৬ জন।

প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় সংকমিত হয়ে মারা গেছেন ৬৮১ জন । নতুন করে সংক্রমিত হয়েছেন ৬৭ হাজার ৮০৯ জন।

গত ২৪ ঘণ্টায় স্পেনে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ১৪ হাজার ৮৭৭ জন এবং মারা গেছেন ৩৮২ জন। একই সময়ে ইতালিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৮৬ হাজার ৭৪০ জন এবং মারা গেছেন ৩৩৮ জন।

গত এক দিনে যুক্তরাজ্যে নতুন করে করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৯৪ হাজার ৩২৬ জন এবং মারা গেছেন ৪৩৯ জন।

জার্মানিতে নতুন করে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ১ লাখ ৪৮ হাজার ৪০৮ জন। মারা গেছেন ১৮৪ জন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় সংক্রমণের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় সংক্রমিত হয়ে মারা গেছেন ৪৮৯ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ১ লাখ ৯৯ হাজার ১২৬ জন।

সংক্রমণের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়।

করোনায় সংক্রমিত হয়ে গত ২৪ ঘণ্টায় তুরস্কে ১৭৪ জন, দক্ষিণ আফ্রিকায় ১৩২ জন, পোল্যান্ডে ২৫২ জন, কানাডায় ১৮০ জন, আর্জেন্টিনায় ২৫৯ জন, গ্রিসে ১০৪ জন, হাঙ্গেরিতে ৭৪ জন এবং ভিয়েতনামে ১২৬ মারা গেছেন। অন্যদিকে গত ২৪ ঘণ্টায় মেক্সিকোতে মারা গেছেন ১১৮ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত উত্তর আমেরিকার এই দেশটিতে মৃত্যু হয়েছে ৩ লাখ ৩ হাজার ৩০১ জনের।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button