Sub Lead Newsআন্তর্জাতিক

করোনায় সংক্রমণ ছাড়িয়েছে ৩৫ কোটির কাছাকাছি

আন্তর্জাতিক ডেস্ক

করোনায় সংক্রমণ ছাড়িয়েছে ৩৫ কোটির কাছাকাছি।  মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত বিশ্বজুড়ে এ সময়ে  মারা গেছেন ৫৬ লাখ ১০ হাজারের বেশি মানুষ। সেরেও উঠেছেন২৭ কোটি ৮১ লাখের বেশি রোগী  ।

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণ  -এর ঘটনা ঘটেছে ফ্রান্সে। দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এরপরই রয়েছে রাশিয়া, যুক্তরাজ্য, ইতালি, মেক্সিকো, ব্রাজিল ও পোল্যান্ড। এতে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা পৌঁছেছে প্রায় ৩৫ কোটিতে। অন্যদিকে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৫৬ লাখ ৯ হাজার।

রোববার (২৩ জানুয়ারি) সকালে করোনা ভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় সংক্রমিত  হয়ে মারা গেছেন ৬ হাজার ৩৫৬ জন।

ভাইরাসটিতে নতুন করে সংক্রমিত হয়েছেন ২৭ লাখ ৯৫ হাজার ৮৯৩ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে ফ্রান্সে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৮৯ হাজার ৩২০ জন এবং মারা গেছেন ১৬৭ জন।

দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ১২ হাজার ৩১৪ জন এবং মারা গেছেন ৮৪১ জন।

দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় সংক্রমিত হয়ে মারা গেছেন ৬৮১ জন ও নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৫৭ হাজার ২১২ জন।

গত এক দিনে যুক্তরাজ্যে নতুন করে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৭৬ হাজার ৮০৭ জন এবং মারা গেছেন ২৯৭ জন।

গত ২৪ ঘণ্টায় ইতালিতে নতুন করে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ১ লাখ ৭১ হাজার ২৬৩ জন এবং মারা গেছেন ২৮৯ জন। একই সময়ে কলম্বিয়ায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ২৭ জন এবং মারা গেছেন ১৯৯ জন।

জার্মানিতে নতুন করে করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন ১ লাখ ৫ হাজার ৯০৩ জন এবং মারা গেছেন ১০৪ জন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় সংক্রমিত হয়ে মারা গেছেন ৩৩২ জন । নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ২ লাখ ২ হাজার ৪৬৬ জন।

তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। ভাইরাসে সংক্রমিত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়।

২৪ ঘণ্টায় তুরস্কে ১৮৪ জন, দক্ষিণ আফ্রিকায় ১১৪ জন, পোল্যান্ডে ১৯৩ জন, কানাডায় ১৩৩ জন, আর্জেন্টিনায় ১৩৪ জন এবং ভিয়েতনামে ১৫৩ মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় মেক্সিকোতে মারা গেছেন ৩৩১ জন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button