Exclusive 1খেলাধুলা

তরুণরা কঠিন ম্যাচ জিততে পারবে না ধারণা ভুল : সাকিব

ক্রীড়া প্রতিবেদক

নিউজিল্যান্ডে তাদের মাটিতে এই প্রথম টেস্ট দলে ছিলেন না দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এছাড়া ছিলেন না দলের তারকা খেলোয়ার তামিম ও রিয়াদ।

তাদের ছাড়াই দল এমন ঐতিহাসিক জয় পেল সে বিষয়ে অনুভূতি জানতে গিয়ে সাকিব সাংবাদিকদের বলেন, সিনিয়রদের ছাড়া তরুণদের নিয়ে দল কঠিন ম্যাচও জিততে পারবে না – এমন ধারণা ভুল প্রমাণিত হয়েছে ।

শুক্রবার রাজধানীর একটি পাঁচতারা হোটেলে গণমাধ্যমের মুখোমুখি হন সাকিব । তিনিবলেন, এটা তো অবশ্যই ভালো লাগার দিক। যারা সবসময় বিশেষ করে মিডিয়া মনে করে, আমরা চার-পাঁচজন ছাড়া খেলোয়াড় নেই। সেটা ভুল প্রমাণ হলো। অন্য ক্রিকেটারদের যদি দায়িত্ব দেওয়া হয়, তারা ভবিষ্যতে আরও ভালো করবে বলে আমি বিশ্বাস করি।

মাউন্ট মঙ্গানুইয়ে খেলেননি বলেও আক্ষেপ হচ্ছে না বলে জানান সাকিব। তিনি বললেন, জয়টাই বড়। আমাকে ছাড়াও দল জেতে, আমি থাকা না থাকা বড় বিষয় না। যেটা হয়েছে দল কেমন খেলছে ,কেমন ফল করছে এটাই গুরুত্বপূর্ণ। আমি খুবই গর্বিত প্রত্যেক খেলোয়াড়, কোচিং স্টাফের ওপর। দল ভালো করলেই আমি খুশি।

তিনি আরো বললেন, একটা টেস্ট ম্যাচ জিতে সবকিছু বদলে যায় না। তবে একটা টেস্ট ম্যাচ অনেক কিছু পরিবর্তনের সম্ভাবনা তৈরি করে। সেই সম্ভাবনা তৈরি হলো। এই বিশ্বাসটা যদি আমরা রাখতে পারি, বিসিবি যদি সেই বিশ্বাসটা রাখতে পারে তাহলে হয়তো এই টেস্ট চ্যাম্পিয়নশিপেই আমরা অনেক ভালো ফল করে দেখাতে পারব। প্রত্যেক খেলোয়াড়, কোচিং স্টাফকে কৃতিত্ব দিতে হবে। তারা এত চাপের মধ্যেও কঠিন কন্ডিশনে এত ভালো খেলেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button