আন্তর্জাতিক

নতুন বছরে শুরুতেই কান্নার রোল ভারতে

পদদলিত হয়ে নিহত ১২

আন্তর্জাতিক ডেস্ক: ভারতে নতুন বছরের প্রথম প্রহরেই কান্নার রোল পড়ল। ভারতের কাটারায় বৈষ্ণোদেবী মন্দিরে পদপিষ্ট হয়ে অন্তত ১২ জনের মৃত্যু ঘটেছে। দর্শনার্থীদের দুই দলের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে তা সংঘর্ষে রূপ নেয়।

ভারতে  জম্মু-কাশ্মিরের বৈষ্ণোদেবী মন্দিরে পদদলিত হয়ে ১২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন অন্তত ১৪ জন। শুক্রবার (৩১ ডিসেম্বর) রাতে এ ঘটনা ঘটে।

জানা গেছে, কাটরার বৈষ্ণোদেবী মন্দিরে এ ঘটনা ঘটে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। আহতদের উদ্ধার করে স্থানীয় নারায়ণী হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে, এ ঘটনার পর মন্দিরের আশপাশের এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

জম্মু-কাশ্মীর পুলিশের ডিজি দিলবাগ সিংহ সংবাদ সংস্থা এএনআইকে বলেন, বৈষ্ণোদেবী মন্দির চত্বরে পদপৃষ্ট হয়ে অন্তত ১২ জনের মৃত্যু হয়। আহত হন অনেকে। তিনি আরও জানান, প্রাথমিক তদন্তে জানা গেছে, রাত ২ টা ৪৫ মিনিটে এ ঘটনা ঘটে।

পুলিশের এই কর্মকর্তা বলেন, দর্শনার্থীদের দুই দলের মধ্যে কথা কাটাকাটি হয়। দুই দলই একে অপরের দিকে তেড়ে আসলে ভিড়ের মধ্যে পড়ে পদদলিত হওয়ার এ ঘটনা ঘটে।

প্রতি বছর ৩১ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি পর্যন্ত অতিরিক্ত লোকের সমাগম ঘটে জম্মু-কাশ্মীরের এই বৈষ্ণোদেবী মন্দিরে। কাটরা থেকে হেঁটে পাহাড়ি পথে প্রায় ১৪-১৫ কিলোমিটার যেতে হয়। অনেকেই ওই পথ ঘোড়ায় চড়ে যান। হাটেনই বেশির ভাগ মানুষ। অনেক চেষ্টা থাকলেও স্থানীয় প্রশাসন নিয়ন্ত্রন করতে পারেন নাই পুরো পরিস্থিতি।

পাহাড়ি পথের প্রায় পুরোটাই রাস্তা। তবে মন্দিরের ভেতরে পথ সঙ্কীর্ণ। স্থানিয়রা সংবাদ সংস্থা এএনআইকে বলেন নতুন বছরে শুরুতেই কান্নার রোল ভারতে পড়ল। সামনে আরো যে কি দেখতে হবে ভগবানই জানেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button