Sub Lead Newsখেলাধুলা

ফিফার রায়ে অসন্তুষ্ট ব্রাজিল-আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক

ফিফার রায়ে অসন্তুষ্ট ব্রাজিল-আর্জেন্টিনা। ব্রাজিল-আর্জেন্টিনার মধ্যকার বিশ্বকাপ বাছাইয়ের স্থগিত ম্যাচটি নিয়ে আনুষ্ঠানিক রায় জানিয়েছে ফিফা। ম্যাচটি বাতিল না করে পুনরায় খেলানোর সিদ্ধান্ত হয়েছে। এছাড়া আর্জেন্টিনার চার ফুটবলারকে নিষিদ্ধসহ দুই দেশের অ্যাসোসিয়েশনকে অর্থ জরিমানাও করা হয়েছে ।

ফিফার রায়ে অসন্তুষ্ট ব্রাজিল-আর্জেন্টিনা। দুই ফুটবল অ্যাসোসিয়েশন ভিন্ন বিবৃতিতে নিজেদের অসন্তোষের কথা জানিয়েছে। এছাড়া ফিফার দায়ের বিরুদ্ধে আপিএলের ঘোষণাও দিয়েছে বিশ্ব ফুটবলের এই দুই দেশ।

সোমবার রাতে প্রকাশিত রায়ে প্রথমত নিরাপত্তা ও নির্দেশনা বিঘ্নের দায়ে ব্রাজিল ফুটবল অ্যাসোসিয়েশনকে ৫ লাখ সুইস ফ্রাঁ জরিমানা করা হয়েছে। যথাযথ কারণ না দেখিয়ে খেলোয়াড় মাঠে নামিয়ে দেওয়া আর্জেন্টাইন অ্যাসোসিয়েশন গুনছে দুই লাখ সুইস ফ্রাঁ জরিমানা।

এই শাস্তির সঙ্গে ম্যাচটি পরিত্যক্ত করার অপরাধে দুই দলকেই সমান ৫০ হাজার সুইস ফ্রাঁ করে জরিমানা করা হয়েছে। আর্জেন্টিনার সেই চার ফুটবলার এমিলিয়ানো বুয়েন্দিয়া, এমিলিয়ানো মার্টিনেজ, জিওভানি লো সেলসো ও ক্রিশ্চিয়ান রোমেরোকে দুই ম্যাচ করে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

প্রতিক্রিয়ায় আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন বিবৃতিতে জানিয়েছে, সেপ্টেম্বরের সেই ম্যাচকে ঘিরে দেওয়া রায়টি পুনর্বিবেচনা করতে ফিফাকে অনুরোধ করা হয়েছে। নিজেদের খেলোয়াড়দের পক্ষে লড়বো আমরা ও পুরো ঘটনার সুষ্ঠু বিচার আদায় করবো।

ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশনও এক বিবৃতির মাধ্যমে ফিফার রায়ের বিরুদ্ধে অসন্তোষ প্রকাশ করে এরই মধ্যে এটি পুনরায় বিবেচনার অনুরোধ করার কথা জানিয়েছে।

গত বছরের সেপ্টেম্বরে বিশ্বকাপ বাছাইপর্বে ব্রাজিলের মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা। সেই ম্যাচে আর্জেন্টাইন খেলোয়াড়রা করোনা বিধিনিষেধ না মানায় ম্যাচটি ৭ মিনিট গড়ানোর পরই স্থগিত করা হয়। এরপর ফিফা স্থগিত ম্যাচটি নিয়ে আনুষ্ঠানিক রায় দেয়। সেই রায়ে বলা হয় আর্জেন্টিনার চার খেলোয়াড়কে নিষিদ্ধ করেছে ফিফা আর সেই স্থিগ ম্যাচটি পুনরায় অনুষ্ঠিত হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button