Sub Lead Newsরাজনীতিসারা বাংলা

বিএনপির মনোনয়ন আলোচনায় জোবায়দা ও জাইমা

প্রতিনিধি সিলেট

বিএনপির মনোনয়ন আলোচনায় জোবায়দা ও জাইমার নাম এলাকাবাসির মুখে। সিলেট-১ বরাবরই মর্যাদার আসন হিসেবে পরিচিত। এই আসনে যে দলের প্রার্থী পাস করেন সেই দল বসে ক্ষমতায়। গত ছয় নির্বাচনে এমনটি হয়ে আসছে । এ আসনে বিএনপির মনোনয়ন আলোচনায় এবার উঠে আসছে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানপত্নী জোবায়দা রহমান ও মেয়ে জাইমা রহমানের নাম। জয়ী হওয়ার জন্য এ আসনে ব্যক্তি ইমেজও ফ্যাক্ট বলে মনে করেন স্থানীয়রা।

সরেজমিনে এ আসন ঘুরে বিএনপি নেতাকর্মী এবং সাধারণ মানুষের সঙ্গে কথা এমনটিই জোনা গেছে।

এ আসন থেকে জয়লাভ করে আওয়ামী লীগের প্রয়াত নেতা হুমায়ুন রশিদ চৌধুরী জাতীয় সংসদের স্পিকার হয়েছিলেন। এছাড়া বিএনপির প্রয়াত প্রভাবশালী নেতা এম সাইফুর রহমান ছিলেন অর্থমন্ত্রী। আওয়ামী লীগের আবুল মাল আব্দুল মুহিতও এ আসন থেকে জয়ী হয়ে অর্থমন্ত্রী হন। বর্তমানে পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করা এ কে আব্দুল মোমেনও এ আসনের সংসদ সদস্য।

আসনটি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের শ্বশুরবাড়ি হিসেবে পরিচিত। এই এলাকার মেয়ে হিসেবে তারেকপত্নী জোবায়দা রহমানকে এই আসনে প্রার্থী করতে পারে বিএনপি। তবে জোবায়দার দুদকের মামলা জটিলতার বিবেচনায় মেয়ে জাইমা রহমানকে স্বচ্ছ প্রার্থী মনে করা হচ্ছে। তবে বিষয়টা এখনই খোলাসা করতে চাইছেন না কেউ। তারা বলছেন, জিয়া পরিবারের কেউ যদি আসেন তাহলে নেতাকর্মী ও স্থানীয় জনগণ সাধুবাদ জানাবেন।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button