আন্তর্জাতিক

বিশ্বে একদিনে করোনায় ভাইরাসে সংক্রমিত ১২ লাখ

মৃত্যু সাড়ে ছয় হাজারের বেশি

আন্তর্জাতিক ডেস্ক: করোনা মহামারিতে বিশ্বে দৈনিক মৃত্যুর সংখ্যা বেড়েছে। আগের দিনের তুলনায় উল্লেখযোগ্য পরিমাণে বেড়েছে নতুন শনাক্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন সাড়ে ৬ হাজারের বেশি মানুষ। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে সংক্রমনের সংখ্যা ছাড়িয়েছে ১২ লাখ।

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দৈনিক প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে রাশিয়া, জার্মানি, পোল্যান্ড, ফ্রান্স ও ভিয়েতনাম। এতে বিশ্বব্যাপী করোনায় সংক্রমিত সংখ্যা ছাড়িয়েছে ২৮ কোটি ৩১ লাখের ঘর। মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৫৪ লাখ ৩০ হাজার।

বুধবার সকালে করোনা ভাইরাসে সংক্রমিত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, মারা গেছেন ৬ হাজার ৫২৩ জন।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১২ লাখ ৮ হাজার ৮১০ জন। আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে ৫ লক্ষাধিক। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে সংক্রমিত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ কোটি ৩১ লাখ ৫৯ হাজার ২৮১ জনে।

২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৩ লাখ ৯ হাজার ৭৭০ জন এবং মারা গেছেন ১ হাজার ৭৯৯ জন।

দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে করোনায় সংক্রমিত হয়ে মারা গেছেন ৯৩৫ জন।

যুক্তরাজ্যে নতুন করে করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন ১ লাখ ২৯ হাজার ৪৭১ জন এবং মারা গেছেন ১৮ জন।  ১ লাখ ৪৮ হাজার ২১ জন মারা গেছেন। ফ্রান্সে নতুন করে করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন ১ লাখ ৭৯ হাজার ৮০৭ জন মারা গেছেন ২৯০ জন।

জার্মানিতে সংক্রমিত হয়েছেন ৩০ হাজার ৯৭৮ জন । মারা গেছেন ৪৪৮ জন। লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে।

২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় সংক্রমিত হয়ে মারা গেছেন ১৪৮ জন । নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৮ হাজার ৪৩০ জন।

করোনায় সংক্রমিত তালিকায় দ্বিতীয় অবস্থানে প্রতিবেশী দেশ ভারত। মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত ৩ কোটি ৪৮ লাখ ৮ হাজার ৬৭ জন । মারা গেছেন ৪ লাখ ৮০ হাজার ৩২০ জন।

গত ২৪ ঘণ্টায় ইরানে ৪০ জন, তুরস্কে ১৮৪ জন, পোল্যান্ডে ৫৪৯ জন, ইতালিতে ১৭৫ জন এবং ভিয়েতনামে ২১৪ জন মারা গেছেন। মেক্সিকোতে মারা গেছেন ৪২ জন। উত্তর আমেরিকার এই দেশটিতে মৃত্যু হয়েছে ২ লাখ ৯৮ হাজার ৮১৯ জনের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button