সারা বাংলা

মেহেন্দিগঞ্জে দিনব্যাপী এসসিএমএফপি’র যুব উৎসব অনুষ্ঠিত

মেহেন্দিগঞ্জ প্রতিনিধি

মৎস্য অধিদপ্তরাধীন সাসটেইনেবল কোস্টাল এন্ড মেরিন ফিশারিজ প্রজেক্ট (এসসিএমএফপি) কম্পোনেন্ট-৩ এম্পাওয়ারমেন্ট এন্ড লাইভলীহুড ট্রান্সফরমেশান এর মেহেন্দিগঞ্জে দিনব্যাপী যুব উৎসব অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৫ ফেব্রুয়ারী) সকাল ১১ টায় সময় উপজেলায় যুব উৎসব উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা, ক্রিড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এই উপলক্ষে উপজেলা পরিষদ চত্ত্বর থেকে একটি র‌্যালী বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে চত্ত্বরে ফিরে এসে আলোচনা সভায় মিলিত হয়।

এতে উপজেলা মৎস্য অফিসার মোঃ কামাল হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নুরুন্নবী, বিশেষ অতিথি মেহেন্দিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান খোরশেদ আলম ভুলু, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম , মেরিন ফিসারিজ অফিসার মোঃ মেহেদী হাসান মুরাদ, এসডিএফ’র বরিশাল আঞ্চলিক কর্মকর্তা মোঃ বেলায়েত হোসাইন, মেহেন্দিগঞ্জ উপজেলা রিপোটার্স ইউনিটির সভাপতি মোঃ ইউসুফ আলী সৈকত বিভিন্ন গ্রামে কর্মরত সিএফ’রা প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মেহেন্দিগঞ্জ উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ কামাল হোসাইন।

উন্নত ও আধুনিক দেশ গড়তে যে দক্ষ ও মেধাবী জনশক্তি দরকার, তা নিশ্চিত করার জন্য এমন উদ্যাগে। যুব উৎসবের আলোচনা সভা শেষে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়। বক্তারা বলেন ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হওয়ার লক্ষ্যে প্রতিশ্রুতিবদ্ধ বাংলাদেশ সরকার। এর জন্য বর্তমান সরকার যুবকদের বিভিন্ন চাকরির সুযোগ তৈরি করছে। তাছাড়াও সুনির্দিষ্ট চাকরি নিশ্চিত করার লক্ষ্যে গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করছে। সরকার আত্মকর্মসংস্থান সৃষ্টির জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button