Sub Lead Newsতথ্যপ্রযুক্তি

যোগাযোগ মাধ্যম ট্রুথ সোশ্যাল প্রকাশ করলো ট্রাম্প

ঢাকা নিউজ হাব ডেস্ক

বিদ্বেষমূলক মন্তব্য এবং হিংসা ছড়ানোর অভিযোগে টুইটার, ফেসবুক এবং ইউটিউব থেকে নিষিদ্ধ হয়েছিলো ডোনাল্ড ট্রাম্প। এবার নিজের সামাজিক যোগাযোগ মাধ্যম ট্রুথ সোশ্যাল প্রকাশ করলো প্রাক্তন এই মার্কিন প্রেসিডেন্ট।

গত বছরের অক্টোবরে ট্রাম্প প্রথমবার এই নতুন প্ল্যাটফর্ম আনার কথা জানিয়েছিলেন। বলেছিলেন, “নতুন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম আসছে টেক জায়ান্টদের একছত্র অধিকারকে চ্যালেঞ্জ জানাতে। এই প্ল্যাটফর্ম হবে নিরপেক্ষ। সকলে নিজেদের মতামত জানাতে পারবেন।”

সোমবার (১৩ ফেব্রুয়ারি) থেকে অ্যাপলের অ্যাপ স্টোরে পাওয়া যাচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যম ট্রুথ সোশ্যাল অ্যাপটি। অ্যাপলের অ্যাপ স্টোরে প্রাক-অর্ডার করা ব্যবহারকারীদের ডিভাইসগুলিতে স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড হয়েছে অ্যাপটি।

প্রাক্তন রিপাবলিকান মার্কিন প্রতিনিধি ডেভিন নুনেসের নেতৃত্বে ট্রুথ সোশ্যাল প্রকাশ করলো ট্রাম্প মিডিয়া অ্যান্ড টেকনোলজি গ্রুপ (টিএমটিজি।

তবে অ্যাপটির প্রথম সংস্করণে কিছু বাগ রয়েছে। বাগ রিপোর্ট করার অপশনও রয়েছে। অ্যাপটিতে কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে অ্যাকাউন্টের জন্য নিবন্ধন করতে সমস্যা হচ্ছে। পরীক্ষামূলক সংস্করণ ১.০ এর পরে বর্তমান সংস্করণ ১.০.১ এ বাগ সংশোধন অন্তর্ভুক্ত করেছে ট্রুথ সোশ্যাল।

প্রযুক্তি কোম্পানিগুলির একটি ক্রমবর্ধমান পোর্টফোলিওতে যোগদান করে ট্রুথ সোশ্যাল নিজেদেরকে বাকস্বাধীনতার চ্যাম্পিয়ন হিসাবে ঘোষণা করছে এবং আশা করছে যে ব্যবহারকারীরা তাদের মতামতকে পছন্দ করবে।

ডেভিন নুনেস বলেন, আমি মনে করি মার্চের শেষ নাগাদ আমরা কমপক্ষে মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে সম্পূর্ণরূপে কার্যকর হতে যাচ্ছি।

শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) নুনেস একটি পোস্টে অ্যাপটিতে ব্যবহারকারীদের আরও অ্যাকাউন্ট অনুসরণ করার, ফটো এবং ভিডিওগুলি ভাগ করে নেওয়ার এবং কথোপকথনে অংশ নেওয়ার জন্য অনুরোধ করেছিল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button