বিনোদন

লতাজির পায়ের কাছে বসেছিলাম

বিনোদন ডেস্ক

পুরো সময় আমি লতাজির পায়ের কাছে বসেছিলাম। কথাটা বলছিলেন ২০১৭ সালে সংগীতের নক্ষত্র এই গায়িকার সান্নিধ্য পাওয়া বাংলাদেশের গায়িকা আঁখি আলমগীর।

তার বাসায় সেদিন ৩০ মিনিটের জন্য গিয়ে আড়াই ঘণ্টা গল্প করার, তার সান্নিধ্য পাওয়ার সুযোগ হয়েছে আঁখির। সুযোগটা আঁখি পেয়েছিলেন উপমহাদেশের আরেক জনপ্রিয় গায়িকা রুনা লায়লার মাধ্যমে।

আঁখি বলেন, একটি সিনেমার গল্প-চলচ্চিত্রের গান রেকর্ডিং এর জন্য আমরা ভারতে গিয়েছিলাম। রেকর্ডিং এর আগে আগে লতাজীর সঙ্গে দেখা করার সুযোগটা হয়েছিল। আর সেটা করে দিয়েছিলেন রুনা আন্টি। ২৬ মার্চ অস্ট্রেলিয়ায় আমার একটা শো ছিল। তার সঙ্গে দেখা করার জন্য সেই শোটা ছেড়ে দিয়েছিলাম। লতাজীর সঙ্গে দেখা করার আগের রাতে আমি একটুও ঘুমাতে পারিনি।

আখি বলেন, আমি যে লতাজির কি পরিমাণ ভক্ত সেটা ভাষায় প্রকাশ করা সম্ভব না। ছোটবেলায় তার গান ক্যাসেট প্লেয়ার ও রেডিওতে শুনে মুখস্ত করে ফেলতাম।

লতাজী আমাদের সময় দিয়েছিলেন ২৭ মার্চ বিকেল ৪ টায়। কথা ছিল ৩০ মিনিট সময় দেবেন। তিনি আমাদের অবাক করে দিয়ে আড়াই ঘণ্টা সময় দিলেন। বলা যায় এই সময়টা আমার জীবনের শ্রেষ্ঠ সময়গুলোর একটি।

আমাকে তার সঙ্গে পরিচয় করিয়ে দেন রুনা আন্টি। পুরোটা সময় আমি তার হাত ধরে পায়ের কাছে বসেছিলাম। যদিও তিনি বারবার আমাকে তার পাশে সোফায় বসাতে চাইছিলেন।

লতাজির বাসা থেকে বের হওয়ার সময় তিনি আমার মাথায় হাত রেখে আশীর্বাদ করেন। তখন আমার চোখ দিয়ে টপটপ করে পানি পড়ছিল।

২৭ দিন ধরে হাসপাতালে ভর্তি থাকার পর অবশেষে মৃত্যুর কাছে হার মানলেন কিংবদন্তি সংগীতশিল্পী লতা মঙ্গেশকর। রোববার সকালে মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে মারা গেছেন তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button