Sub Lead Newsশিক্ষা ও শিক্ষাঙ্গনসিলেট

শাবির অবরোধ তুলে নিলেন শিক্ষার্থীরা

শাবি প্রতিনিধি

অবশেষে ১০ দিন পর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের অবরোধ তুলে নেওয়া হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে এ অবরোধ তুলে নেন শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক, রেজিস্ট্রার ভবন, কন্ট্রোলার ভবন এবং সব একাডেমিক ভবনের তালা খুলে দেওয়া হয়। সচল হয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল কার্যক্রম।

বুধবার অনশনে থাকার পর ড. মুহম্মদ জাফর ইকবাল এবং তার স্ত্রী ড. ইয়াসমিন হকের অনুরোধে শিক্ষার্থীরা অনশন থেকে সরে আসেন। তবে উপাচার্যের পদত্যাগের আগ পর্যন্ত শান্তিপূর্ণ আন্দোলন অব্যাহত থাকবে বলে জানান শিক্ষার্থীরা।

শান্তিপূর্ণ আন্দোলনের অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ে সাংস্কৃতিক কর্মকাণ্ড, রোড পেইন্টিং, সভা- সমাবেশ এবং বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক, রেজিস্ট্রার ভবন, কন্ট্রোলার ভবন এবং সব একাডেমিক ভবনের তালা খুলে দেওয়া হবে বলে জানান শিক্ষার্থীরা। পূর্ব ঘোষণা অনুযায়ী তালা খুলে দেন শিক্ষার্থীরা। সচল হয় বিশ্ববিদ্যালয়ে স্বাভাবিক চলাচল । শুরু হয় সব অফিসিয়াল কার্যক্রম।

গত ১৭ জানুয়ারি উপাচার্যের পদত্যাগ দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা ক্যাম্পাসে পুলিশের প্রবেশ ঠেকাতে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকসহ সব প্রবেশপথ বন্ধ করে দেন। আন্দোলনের অংশ হিসেবে তালা ঝুলিয়ে দেন রেজিস্ট্রার ভবন, কন্ট্রোলার ভবনসহ সব একাডেমিক ভবনে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button