Exclusive 2জাতীয়

rপ্রসঙ্গ: স্বজনদের দুর্নীতির অভিযোগ

সন্ধ্যায় সংবাদ সম্মেলন ডেকেছেন শিক্ষামন্ত্রী

প্রতিবেদক, ঢাকা নিউজ হাব

সন্ধ্যায় সংবাদ সম্মেলন ডেকেছেন শিক্ষামন্ত্রী দিপুমনি । চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভূমি অধিগ্রহণ নিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির পরিবারের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। সে বিষয়ে কথা বলতে আজ বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সংবাদ সম্মেলন করবেন তিনি।

আজ দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের এই বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভূমি অধিগ্রহণ নিয়ে উত্থাপিত অভিযোগের বিষয়ে সংবাদমাধ্যমকে ব্রিফ করবেন। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টায় শিক্ষামন্ত্রীর হেয়ার রোডের সরকারি বাসভবনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জন্য জমি অধিগ্রহণ প্রক্রিয়ায় দুর্নীতির অভিযোগ তুলেছেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। সম্প্রতি ভূমি মন্ত্রণালয়ে পাঠানো এক প্রতিবেদনে তিনি দাবি করেছেন, ওই প্রক্রিয়ায় সরকারের প্রায় ৩৬০ কোটি টাকা লোকসান হচ্ছে।

এ নিয়ে বেশ আলোচনা তৈরি হয়েছে। পক্ষে-বিপক্ষে বক্তব্য দিচ্ছেন অনেকে। খোদ ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নেতারাও এই আলোচনা-সমালোচনায় জড়িয়ে গেছেন।

তাদের দাবি, এই প্রক্রিয়ার সঙ্গে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির পরিবার ও তার ঘনিষ্ঠজনরা সম্পৃক্ত। যদিও জেলা প্রশাসক তার প্রতিবেদনে কারও নাম উল্লেখ করেননি।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button