সারা বাংলা

‘সরকারের যোগ্য নেতৃত্বে দেশের প্রাণী সম্পদ সমৃদ্ধি লাভ করছে’

প্রতিনিধি,শরণখোলা

সরকারের যোগ্য নেতৃত্বে দেশের প্রাণী সম্পদ দিন দিন সমৃদ্ধি লাভ করছে। আমদানি না করে, আমাদের দেশের প্রাণী দিয়েই কোরবানীর পশুর চাহিদা মেটাতে সক্ষম হয়েছি।

এটা প্রাণী সম্পদ সেক্টরে সরকারের বড় সাফল্য। এ সাফল্যের ধারা অব্যাহত রাখতে সরকার , খামারী ও প্রান্তিক চাষীদের একযোগে কাজ করতে হবে।

শনিবার  শরণখোলা উপজেলার রায়েন্দা সরকারী পাইলট হাই স্কুল মাঠে প্রানী সম্পদ দপ্তরের আয়োজনে দিনব্যাপী প্রানী সম্পদ প্রদর্শনী অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা নুর ই আলম সিদ্দিকীর সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান রায়হান উদ্দিন শান্ত।

বিশেষ অতিথি হিসাবে বক্তৃতা করেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মিলন, উপজেলা ভাইস চেয়ারম্যান হাসানুজ্জামান পারভেজ, শরণখোলা থানার অফিসার ইনচার্জ একরাম হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা দেবব্রত সরকার ও প্রানী সম্পদ কর্মকর্তা ডাঃ মোছাহেব আহমদ নাইম।

‘সরকারের যোগ্য নেতৃত্বে দেশের প্রাণী সম্পদ সমৃদ্ধি লাভ করছে’

বক্তারা, প্রাণী সম্পদের আরো বেশী উন্নয়নের জন্য খামারীদের মধ্যে সহজ শর্তে ব্যাংক ঋণ ও বাজার সৃষ্টির উপর গুরুত্বারোপ করেন। এরপর তারা বিভিন্ন স্টল ঘুরে দেখেন এবং খামারীদের খোজ খবর নেন।

প্রাণী সম্পদ ও ডেয়ারী উন্নয়ন প্রকল্পের  সহায়তায় আয়োজিত এ প্রদর্শনীতে ২২ টি স্টলে গরু, ছাগল, ভেড়া, গারদ, ঘোড়া, হাস, মুরগী, কবুতর ও কোয়েলসহ নানা প্রজাতির গবাদি প্রানী প্রদর্শীত হয় । পরে সফল খামারীদের মধ্যে পুরস্কার ও সনদপত্র বিতরণ করা হয় ।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button