Sub Lead Newsআইন-আদালত

সাহেদ কেলেঙ্ককারি: পৌনে দুই কোটি টাকার অবৈধ সম্পদ

দুদকের অভিযোগপত্র অনুমোদন

ঢাকা হাব প্রতিবেদক: আলোচিত রিজেন্ট হাসপাতালের মালিক  মোহাম্মদ সাহেদের বিরুদ্ধে ১ কোটি ৬৯ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জন ও সম্পদ বিবরণী দাখিল না করার মামলার অভিযোগপত্র অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (২৯ ডিসেম্বর) কমিশন থেকে এই চার্জশিট অনুমোদন দেয়া হয়েছে বলে জানিয়েছেন সংস্থাটির উপ-পরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক।

রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদ নির্ধারিত সময়ে সম্পদ বিবরণী দাখিল না করে ও আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ ১ কোটি ৬৯ লাখ ১৭ হাজার ৫১৩ টাকার অস্থাবর সম্পদ অর্জন করে দখলে রেখেছেন, যা তদন্তে উঠে এসেছে।

২০২০ সালের ৫ নভেম্বর নির্ধারিত ২১ কার্যদিবসের মধ্যে সম্পদের হিসাব জমা দিতে সাহেদকে নোটিশ দিয়েছিল দুদক। এরপর তিনি তা জমা না দেয়ায় এর ধারাবাহিকতায় অতিরিক্ত আরও ১৫ কার্যদিবস সময় দেয়া হয়েছিল। সম্পদ বিবরণি জমা না দেয়ায় অনুসন্ধানের পর তার বিরুদ্ধে গত বছরের পহেলা জানুয়ারি মামলা করে দুদক।

পরে কমিশনের উপ-পরিচালক মো. ফরিদ আহমেদ পাটোয়ারী মামলাটির তদন্ত করে সম্প্রতি, দুদকের প্রতিবেদন দাখিল করে। এরফলে বুধবার এর অভিযোগপত্র অনুমোদন করা হয়।

এর আগে ২০২০ সালের পাঁচ নভেম্বর নির্ধারিত ২১ কার্য দিবসের মধ্যে সম্পদের হিসাব জমা দিতে সাহেদকে নোটিশ দিয়েছিল দুদক। নির্ধারিত সময়ে তিনি তা জমা না দেওয়ায় তাকে আরও ১৫ কার্যদিবস সময় দেওয়া হয়েছিল। এরপরও সম্পদ বিবরণী জমা না দেওয়ায় অনুসন্ধানের পর তার বিরুদ্ধে এ বছরের এক জানুয়ারি মামলা করলো।

পরে কমিশনের উপ-পরিচালক মো. ফরিদ আহমেদ পাটোয়ারী মামলাটি তদন্ত করে সম্প্রতি, দুদকের প্রতিবেদন দাখিল করলে আজ এর অভিযোগপত্রের অনুমোদন করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button