Top Newsআন্তর্জাতিক

বিশ্বে মৃত্যু ১০ হাজার, শনাক্ত ৩৫ লাখ

আন্তর্জাতিক ডেস্ক

গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় সংক্রমিত হয়ে মারা গেছেন  প্রায় ১০ হাজার বেশি মানুষ। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে সংক্রমণের সংখ্যা পৌঁছেছে প্রায় ৩৫ লাখে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে ব্রাজিল, ফ্রান্স, যুক্তরাজ্য, ইতালি, আর্জেন্টিনা ও কাজাখস্তান। বিশ্বব্যাপী করোনায় সংক্রমণের সংখ্যা ছাড়িয়েছে ৩৬ কোটি ২৯ লাখের ঘর।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সকালে করোনা ভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় সংক্রমিত হয়ে মারা গেছেন ১০ হাজার ২২১ জন।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৪ লাখ ৯৯ হাজার ৭৮ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে প্রায় ৩ লাখ।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৫ লাখ ২৬ হাজার ৬১ জন এবং মারা গেছেন ২ হাজার ৭৬২ জন।

দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় সংক্রমিত হয়ে মারা গেছেন ৬৫৭ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৭৪ হাজার ৬৯২ জন।

ফ্রান্সে নতুন করে করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৪ লাখ ২৮ হাজার ৮ জন। মারা গেছেন ২৫৮ জন।

গত ২৪ ঘণ্টায় স্পেনে নতুন করে করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন ১ লাখ ৩৩ হাজার ৫৫৩ জন । মারা গেছেন ২১৫ জন। একই সময়ে ইতালিতে নতুন করে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ১ লাখ ৬৭ হাজার ২০৬ জন । মারা গেছেন ৩৬২ জন।

গত এক দিনে যুক্তরাজ্যে নতুন করে করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন ১ লাখ ২ হাজার ২৯২ জন। মারা গেছেন ৩৪৬ জন।

জার্মানিতে নতুন করে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ১ লাখ ৮৮ হাজার ৭৫৯ জন। মারা গেছেন ১৮৪ জন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় সংক্রমিত দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় সংক্রমিত হয়ে মারা গেছেন ৬০৬ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ২ লাখ ১৯ হাজার ৮৭৮ জন।

দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়।

করোনায় সংক্রমিত হয়ে গত ২৪ ঘণ্টায় তুরস্কে ১৮৮ জন, দক্ষিণ আফ্রিকায় ৯৪ জন, পোল্যান্ডে ২৭৬ জন, কানাডায় ২২৬ জন, আর্জেন্টিনায় ৩১৬ জন, গ্রিসে ১১৮ জন, হাঙ্গেরিতে ৬৯ জন, কাজাখস্তানে ৩১১ জন এবং ভিয়েতনামে ১৫৫ জন মারা গেছেন।
গত ২৪ ঘণ্টায় মেক্সিকোতে মারা গেছেন ৪৭৫ জন।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button