শিল্পী সুরকার ও ডিজিটাল মার্কেটার নাঈমের এগিয়ে চলা

প্রতিবেদক, বিনোদন

পুরো নাম মো. নাজমুল হুদা নাঈম। তবে সবাই তাকে নাঈম নামেই চিনে। অল্প বয়সে সঙ্গীত শিল্পী সুরকার ও ডিজিটাল মার্কেটার হিসেবে দক্ষতা দেখিয়েছেন এই রংপুরের ছেলে। বহুল প্রচারণার মাধমে তাকে তার কাজের প্রথম দিন থেকেই জনসম্মুখে একটি পরিচিত মুখ করে তুলেছে।

নাঈম রংপুর বিভাগের কুড়িগ্রাম জেলার ২০০১ সালের ২০ ডিসেম্বর তারিখে জন্মগ্রহণ করেন। নাঈম বলেন, ছোট বেলা থেকেই আমার অনেক বড় স্বপ্ন ছিলো ভালো একজন সঙ্গীত শিল্পী, সুরকার ও ডিজিটাল মার্কেটার হওয়ার।

জেএসসি পরীক্ষা দেওয়ার পর ছুটির সময় থেকে মনোযোগ দিয়ে ডিজিটাল মার্কেটারের কাজ শুরু করি। সেই সাথে সঙ্গীত চর্চা শুরু করি। গানে সুর দেয়ার আগ্রহ জাগার পর থেকেই কাজ করতে থাকি। গানেরপাশাপাশি সুরকারের কাজটা যদিও একটু প্যারাদায়ক কাজ।

তবুও ডিজিটাল মার্কেটারের কাজ করার মাঝে রয়েছে এক অন্য রকম আনন্দ। নাঈম বলেন, কাজের প্রতি আগ্রহ থাকতে হবে। শিখতে হবে, জানতে হবে, বুঝতে হবে এবং চর্চা করতে হবে। আর ভালো করার চেষ্টাই সফলতা এনে দেবে। ২০২২ সালে তিনি THE HILLS নামে একটি মিউজিক তৈরি করেন।

বাংলাদেশ এবং বিভিন্ন দেশের অসংখ্য দর্শকের সেরা পছন্দের তালিকায় এই সঙ্গীতটি সেরা স্থানে রয়েছে। নাজমুল হুদা নামে নিজের ফেসবুক ফ্যান পেজ নিয়ে কাজ শুরু করেন তিনি। প্রাথমিকভাবে তিনি ফেসবুকের নিরাপত্তা সংক্রান্ত সমস্যাগুলির যত্ন নেওয়া এবং নেটওয়ার্ক সুরক্ষা তৈরি করার বিষয়ে কাজ শুরু করেছিলেন। নাঈম কার্যকরভাবে ইউটিউব, টিকটক এবং স্পটিফাই-এ বিশ্বব্যাপী সঙ্গীত মঞ্চের কর্তৃপক্ষ হিসেবে নিশ্চিত হয়েছেন।

২০২২ সালে ইউটিউবে কর্তৃপক্ষের মাধ্যমে চ্যানেলটি একজন আর্টিস্ট হিসেবে নিশ্চিত করা হয়েছিল। পরে স্পটিফাই থেকে নিশ্চিতকরণ  পছন্দের একটি জায়গা পেয়েছেন। নাঈম বলেন, আমি সাধারণত নতুন সুর শেখার চেষ্টা করি। চেষ্টার মাধ্যমে আমার সঙ্গীতকে আরও প্রাণবন্ত করতে হবে। আমি মনে করি, আমার আরো অনেক কিছু খুঁজে বের করতে হবে। আমি সেই উদ্দেশের দিকেই এগিয়ে যাচ্ছি।

Exit mobile version